1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

রুদ্ধশ্বাস লড়াইয়ের পর শেষ বলে উইন্ডিজের হার

  • আপডেট টাইম : শনিবার, ২৩ জুলাই, ২০২২
  • ১৩১ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : ম্যাচের ভাগ্য দুলছিল পেন্ডুলামের মতো। যে কারণে শেষ বল পর্যন্ত টিকে ছিল রোমাঞ্চ। ভাগ্য একটু সাহায্য করলেই ম্যাচটি জিতে যেত ওয়েস্ট ইন্ডিজ। তবে তেমনটি হয়নি। ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে মাত্র ৩ রানে হেরেছে ওয়েস্ট ইন্ডিজ।
৩০৯ রানের লক্ষ‍্য দিয়ে ক‍্যারিবিয়ানদের ভারত থামিয়ে দিয়েছে ৩০৫ রানে। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ষষ্ঠ জয়ে তিন ম‍্যাচের সিরিজে এগিয়ে গেল ভারত। দুই দলের ফল হওয়া সবশেষ ১২ ম‍্যাচে এটি তাদের ১১তম জয়।

শুক্রবার টস জিতে আগে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। এ সুযোগে দেড় বছর পর ওয়ানডেতে ফেরা শুভমন গিলকে সঙ্গে নিয়ে অধিনায়ক শিখর ধাওয়ান ১১৯ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ৬৪ রানে মাথায় শুভমন বিদায় নিলেও ক্রিজে ছিলেন ধাওয়ান। সামনে থেকে নেতৃত্ব দেন দলকে। সেঞ্চুরির পথে হাঁটছিলেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত তার থেকে যায় ৩ রানের আক্ষেপ।

শিখর যখন বিদায় নেন তখনও ভারতের ইনিংসের ১৬ ওভার বাকি ছিল। হাতে ছিল আট উইকেট, তবে এরপরও শেষ ১৬.২ ওভার থেকে কেবল ৯৫ রানই তুলতে পারে ভারত।

তিনে নামা শ্রেয়াশ আইয়ার ৫৪ রান করলেও ভারতের এর পরের গল্পটা ব্যর্থতারই। সূর্যকুমার যাদব (১৩), সাঞ্জু স্যামসনরা (১২) দ্রুতই ফেরেন। এরপর দীপক হুদা আর অক্ষর পাটেলের ২০ ছাড়ানো দুই ইনিংসে রানটা কোনোক্রমে ৩০০ পার করায় ভারত। উইন্ডিজের সামনে লক্ষ্যটা দাঁড়ায় ৩০৯ রানের।

জবাবে ওপেনার শেই হোপ দ্রুত ফিরলেও কাইল মায়ার্সের ৭৫, শামার ব্রুকসের ৪৬ রানে ভর করে ভারতকে চাপে রেখেছিল উইন্ডিজ। তবে দুই ওভারের ব্যবধানে ব্রুকস আর মায়ার্সের দুই জনই বিদায় নেন। ফলে উইন্ডিজ চাপে পড়ে যায়।

এরপর পুরানকে সঙ্গে নিয়ে শুরু হয় ব্রেন্ডন কিংসের লড়াই। পুরান ২৫ রানে ফিরলেও কিং তুলে নেন হাফসেঞ্চুরি। তবে জয়ের জন্য যখন ৩৩ বলে ৫৭ রান চাই দলটির, তখনই ফিরলেন তিনি। টি-টোয়েন্টির যুগে এমন কিছু অসম্ভব নয় আদৌ। সেটাই প্রায় করে দেখাচ্ছিলেন আকিল হোসেইন এবং রোমারিও শেফার্ড। দু’জনেই শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন। তবে শেষ ওভারের রোমাঞ্চ শেষে দলটি থামে ভারত থেকে তিন রানের দূরত্বে থেকে।

জয়ের জন্য শেষ ওভারে শুক্রবার ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ১৬ রানের। কিন্তু আকিল হোসেইন এবং রোমারিও শেফার্ড তুলতে পারেন মাত্র ১২ রান। যে কারণে ৩ রানের হার মানতেই হয় ক্যারিবীয়দের। এরফলে দ্বিতীয়সারির ভারত দল ৩ ম্যাচ সিরিজে এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

আগামী রোববার একই মাঠে হবে দ্বিতীয় ওয়ানডে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৫০ ওভারে ৩০৮/৭ (ধাওয়ান ৯৭, গিল ৬৪, শ্রেয়াস ৫৪, সূর্যকুমার ১৩, স‍্যামসন ১২, হুডা ২৭, প‍্যাটেল ২১, শার্দুল ৭*, সিরাজ ১*; জোসেফ ১০-০-৬১-২, সিলস ৯-১-৫৪-০, শেফার্ড ৭-০-৪৩-১, মেয়ার্স ২-০-১৭-০, মোটি ১০-০-৫৪-২, আকিল ১০-০-৫১-১, পুরান ২-০-২৩-০)

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ৩০৫/৬ (হোপ ৭, মেয়ার্স ৭৫, ব্রুকস ৪৬, কিং ৫৪, পুরান ২৫, পাওয়েল ৬, আকিল ৩২*, শেফার্ড ৩৮*; সিরাজ ১০-০-৫৬-২, কৃষ্ণা ১০-১-৬২-০, শার্দুল ৮-০-৫৪-২, আকসার ৭-০-৪৩-০, হুডা ৫-০-২২-০, চেহেল ১০-০-৫৮-২)

ফল: ভারত ৩ রানে জয়ী

সিরিজ: ৩ ম‍্যাচের সিরিজে ভারত ১-০তে এগিয়ে

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..